সততার জন্য প্রবাসী বাংলাদেশীকে বিরল সম্মাননা দিল কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়

দেশ থেকে বিদেশে লাখো প্রবাসী পাড়িজমান জীবনের তাগিদে।বিদেশে গিয়ে নিজের দুঃখ কষ্ট ভূলে গিয়ে ঝুর্কিপূর্ণ কাজ করে।তবে সেখানে গিয়ে অনেকেই সততার পরিচয় দিয়ে বাঙালি জাতিকে উচু করছেন এমনি একটি কাজ করেছেন এক কাতার প্রবাসী ।জানা গেছে পেশায় একজন লিমুজিন গাড়িচালক। যাত্রীবেশে তার গাড়িতে ওঠা দুজন অপরাধীর ব্যাপারে পুলিশকে তথ্য জানান তিনি। পরে তাদের গ্রেফতারে পুলিশের সঙ্গে সহযোগিতা করেন আব্দুস সাত্তার। তারই সম্মাননা স্বরূপ তাকে সনদ দিয়েছে কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বুধবার এক অনুষ্ঠানে কাতার ট্রাফিক পুলিশের জনসংযোগ বিভাগের প্রধান ব্রিগেডিয়ার আব্দুল্লাহ খলিফাহ আলমুফতাহ তার হাতে এই সম্মাননা সনদ তুলে দেন। এ সময় তিনি কে এম আব্দুস সাত্তারের আন্তরিকতা ও সাহসিকতার প্রশংসা করে বলেন, তাকে দেখে অন্যরাও উৎসাহিত হবেন। পরে ফেসবুক ও টুইটারসহ অন্যান্য সামাজিক যোগাযোগের মাধ্যমে কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একাউন্ট থেকে সর্বসাধারণের উদ্দেশে এই ছবি ও খবর প্রকাশ করা হয়। এতে স্থানীয় নাগরিক ও বিদেশিরা কে এম আব্দুস সাত্তারের এই কাজের প্রশংসা করে।

আব্দুস সাত্তার কাজটি প্রবাসীদের জন্য শিক্ষনীয় ।সততাদিয়ে সবার মন জয় করাযায় জীবন যাপন করা যায়।তবে এমন সম্মানিত করায় প্রবাসী সাত্তার অনেক অানন্দিত ।ভাল কাজ করতে পারায় অনেক খুশি সে।